1. admin@naldangabatra.com : admin :
বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ১০:১৪ অপরাহ্ন
শিরোনাম :
নাটোরের লালপুরে ভুয়া চক্ষু ডাক্তার আটক ও এক মাসের কারাদন্ড। নাটোরের লালপুরে বিএনপি’র দুই গ্রুপের পাল্টাপাল্টি কর্মসূচি পালন। যে নির্বাচনে বিএনপির চেয়ারপার্সন অংশগ্রহণ করতে পারবে দেশে সেই নির্বাচনী হবে রাজশাহীর দুর্গাপুর পালশা গ্রামে রাস্তার পাশে পরিত্যক্ত অবস্তায় অস্ত্র ও গুলি উদ্ধার। ছাত্র জনতার উপর নির্বিচারে গণহত্যার প্রতিবাদে পাবনায় গণ অবস্থান ও বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত ডেপুটি স্পিকার পাবনা-১ আসনের সাবেক সংসদ সদস্য শামসুল হক টুকু গ্রেফতার পাবনায় বিস্কুট কিনতে গিয়ে অটোভ্যানের চাপায় প্রাণ গেল শিশুর। লালপুরে বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের মাঝে খাবার ও পানি বিতরণ। কোটালিপাড়ায় সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিরুদ্ধে মিথ্যা মামলার প্রতিবাদে বিক্ষোভ মিছিল ও সমাবেশ।  স্বাভাবিক হতে শুরু করছে নীলফামারীর ৬ থানার কার্যকম

টুঙ্গিপাড়ায় চিকিৎসকের উপর হামলার প্রতিবাদে মানববন্ধন, বিএমএ-র আল্টিমেটাম

নলডাঙ্গা বার্তা ডেস্ক :
  • প্রকাশের সময় : মঙ্গলবার, ১৪ ফেব্রুয়ারি, ২০২৩
গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় ১০০-শয্যাবিশিষ্ট স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল কর্মকর্তা ডা: কমলেশ বাগচীর উপর বর্বরোচিত হামলার প্রতিবাদে ও দোষীদের দ্রুত গ্রেপ্তার করে শাস্তির দাবীতে মানববন্ধন করেছে চিকিৎসক, কর্মকর্তা ও কর্মচারীরা। একই সাথে ৪৮ ঘন্টার আল্টিমেটাম দিয়ে কর্মবিরতির ঘোষনা দিয়ে কঠোর কর্মসূচি হুমকি দিয়েছে বিএমএ, গোপালগঞ্জ জেলা শাখার নেতৃবৃন্দ।
১০৯ বার পঠিত

টুঙ্গিপাড়ায় চিকিৎসকের উপর হামলার প্রতিবাদে মানববন্ধন, বিএমএ-র আল্টিমেটাম

গোপালগঞ্জ জেলা প্রতিনিধিঃ-

গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় ১০০-শয্যাবিশিষ্ট স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল কর্মকর্তা ডা: কমলেশ বাগচীর উপর বর্বরোচিত হামলার প্রতিবাদে ও দোষীদের দ্রুত গ্রেপ্তার করে শাস্তির দাবীতে মানববন্ধন করেছে চিকিৎসক, কর্মকর্তা ও কর্মচারীরা। একই সাথে ৪৮ ঘন্টার আল্টিমেটাম দিয়ে কর্মবিরতির ঘোষনা দিয়ে কঠোর কর্মসূচি হুমকি দিয়েছে বিএমএ, গোপালগঞ্জ জেলা শাখার নেতৃবৃন্দ।

বাংলাদেশ মেডিকেল এসোসিয়েশন (বিএমএ) গোপালগঞ্জ জেলা শাখার আয়োজনে আজ মঙ্গলবার (১৪ ফেব্রুয়ারি) সকালে টুঙ্গিপাড়া ১০০-শয্যাবিশিষ্ট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স চত্বরে হাতে হাত ধরে প্রায় ঘন্টাব্যাপী এ মানববন্ধন কর্মসূচি পালন করেন তারা। এসময় তারা দোষীদের গ্রেপ্তার করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবীতে বিভিন্ন শ্লোগান দেন। মানববন্ধনে টুঙ্গিপাড়া উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা: জসিম উদ্দিন, অর্থোপেডিক ডা: এ.এফ.এম জুলফিকার রহমান, চিকিৎসা কর্মকর্তা ডা: তানভীর মহোসেন, ডা: তরিকুল ইসলাম, ডা: মনির হোসাইন, ডা: আলিফ শাহারিয়াসহ ঔষধ কোম্পানীর প্রতিনিধিদের সংগঠন ফারিয়ার সদস্যবৃন্দ ও হাসপাতালের কর্মকর্তা-কর্মচারীবৃন্দ অংশগ্রহণ করেন। মামলা সূত্রে জানাগেছে গতকাল সোমবার (১৩ ফেব্রুয়ারি) সকাল ৭ টায় উপজেলার গিমাডাঙ্গা গ্রামের জায়েদ মুন্সী (১৭) প্রচন্ড জ্বর, শ্বাসকষ্ট, শারীরিক দূর্বলতা ও অন্যান্য উপসর্গ নিয়ে হাসপাতালে ভর্তি হয়। কিন্তু, রোগীর অবস্থা আশঙ্কাজনক থাকায় আবাসিক মেডিকেল কর্মকর্তা (আরএমও) ডা: কমলেশ বাগচী তাকে দ্রুত গোপালগঞ্জ সদর অথবা খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে নিতে যেতে বলেন। কিন্তু, পরিবারের লোকজন গড়িমশি করে সময় নষ্ট করে উন্নত চিকিৎসার জন্য গোপালগঞ্জ অথবা খুলনা নেয়নি। এমনকি রোগীর স্বজনেরা চিকিৎসকের দেয়া প্রয়োজনীয় টেস্টগুলোও করায়নি। পরে দুপুরে রোগীর অবস্থা আরো আশঙ্কাজনক হলে কর্তব্যরত নার্স ডা: কমলেশ বাগচীকে জানান। তখন তিনি শারিরীক পরীক্ষা শেষে রোগীকে মৃত ঘোষণা দিয়ে মৃত্যু সনদ প্রদান করেন। এতে রোগীর স্বজনরা ক্ষিপ্ত হয়ে চিকিৎস ডা: কমলেশ বাগচীকে মারধর করে আহত করে। পরে হাসপাতালে দায়িত্বরত কর্মচারীরা তাকে উদ্ধার করে পার্শ্ববর্তী কক্ষে রাখেন। এ ঘটনায় সোমবার রাতে ১০ থেকে ১৫ জন অজ্ঞাত ব্যক্তিকে আসামি করে টুঙ্গিপাড়া থানায় একটি মামলা দায়ের করেন হামলার শিকার ডা: কমলেশ বাগচী। বর্তমানে তিনি চিকিৎসাধীন রয়েছেন। টুঙ্গিপাড়া উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা: জসিম উদ্দিন বলেন, আবাসিক মেডিকেল কর্মকর্তা ডা: কমলেশ বাগচীর উপর বর্বরোচিত হামলার ঘটনা ঘটেছে। এতে আমরা নিরাপত্তাহীনতায় ভূগছি। এ ঘটনায় জড়িতদের দ্রুত গ্রেপ্তার করে শাস্তির দাবি জানান তিনি।

গোপালগঞ্জ জেলা বিএমএ-এর মহাসচিব ডা: হুমায়ুন কবির এ ঘটনার তীব্র নিন্দা ও দোষীদের গ্রেপ্তার করে শাস্তির দাবী জানিয়ে বলেন, আগামীকাল (আজ) বুধবার সকাল ১০ টা থেকে ১১ টা পর্যন্ত জেলার সকল হাসপাতালে কর্মবিরতি পালন এবং ১৬ ফেব্রুয়রি ১০ টা থেকে দুপুর ১২ টা পর্যন্ত কর্মবিরতি পালন করা হবে। ওই দিন রাত ১২ টার মধ্যে আসামীদের গ্রেপ্তার করতে ব্যর্থ হলে কঠোর কর্মসূচি ঘোষণা করা হবে বলেও তিনি হুশিয়ারী দেন।

এ বিষয়ে টুঙ্গিপাড়া থানার অফিসার ইনচার্জ (ওসি) আবুল মুনসুর বলেন, চিকিৎসকের উপর হামলার খবর পেয়ে পুলিশ দ্রুত ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনে। এ ঘটনায় সোমবার রাতে থানায় মামলা করেছেন ভুক্তভোগী চিকিৎসক। তদন্ত সাপেক্ষে প্রকৃত অপরাধীদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

Facebook Comments Box

এই ক্যাটাগরির আরো সংবাদ

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © ২০২৩ ©  নলডাঙ্গা বার্তা

 
প্রযুক্তি সহায়তায় Shakil IT Park