1. admin@naldangabatra.com : admin :
রবিবার, ০৮ সেপ্টেম্বর ২০২৪, ০৬:০৪ পূর্বাহ্ন
শিরোনাম :
নাটোরের লালপুরে ভুয়া চক্ষু ডাক্তার আটক ও এক মাসের কারাদন্ড। নাটোরের লালপুরে বিএনপি’র দুই গ্রুপের পাল্টাপাল্টি কর্মসূচি পালন। যে নির্বাচনে বিএনপির চেয়ারপার্সন অংশগ্রহণ করতে পারবে দেশে সেই নির্বাচনী হবে রাজশাহীর দুর্গাপুর পালশা গ্রামে রাস্তার পাশে পরিত্যক্ত অবস্তায় অস্ত্র ও গুলি উদ্ধার। ছাত্র জনতার উপর নির্বিচারে গণহত্যার প্রতিবাদে পাবনায় গণ অবস্থান ও বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত ডেপুটি স্পিকার পাবনা-১ আসনের সাবেক সংসদ সদস্য শামসুল হক টুকু গ্রেফতার পাবনায় বিস্কুট কিনতে গিয়ে অটোভ্যানের চাপায় প্রাণ গেল শিশুর। লালপুরে বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের মাঝে খাবার ও পানি বিতরণ। কোটালিপাড়ায় সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিরুদ্ধে মিথ্যা মামলার প্রতিবাদে বিক্ষোভ মিছিল ও সমাবেশ।  স্বাভাবিক হতে শুরু করছে নীলফামারীর ৬ থানার কার্যকম

পাবনায় পুকুর খনন করার সময় বিঞ্চুমুর্তি উদ্ধার

নলডাঙ্গা বার্তা ডেস্ক :
  • প্রকাশের সময় : বুধবার, ৩ মে, ২০২৩
পাবনার ভাঙ্গুড়ায় পুকুর সংস্কার করার সময় একটি পুরাতন বিঞ্চুমূর্তি পাওয়া গেছে। মঙ্গলবার (২ মে) বিকালের উপজেলার খানমরিচ ইউনিয়নের লতিফ মোড় এলাকায় আমির হামজা নামক এক ব্যক্তির বৃন্দাবন নামক পুকুরে এই মূর্তি পাওয়া যায়। 
২৮৫ বার পঠিত
পাবনায় পুকুর খনন করার সময় বিঞ্চুমুর্তি উদ্ধার
পাবনা প্রতিনিধি :
পাবনার ভাঙ্গুড়ায় পুকুর সংস্কার করার সময় একটি পুরাতন বিঞ্চুমূর্তি পাওয়া গেছে। মঙ্গলবার (২ মে) বিকালের উপজেলার খানমরিচ ইউনিয়নের লতিফ মোড় এলাকায় আমির হামজা নামক এক ব্যক্তির বৃন্দাবন নামক পুকুরে এই মূর্তি পাওয়া যায়।
স্থানীয় মাটি কাটার শ্রমিক ওই পুকুর সংস্কার করতে গিয়ে প্রথমে তারা মুর্তিটি দেখতে পান । পরে ভাঙ্গুড়া থানা পুলিশকে খবর দিলে পুলিশ মুর্তিটি উদ্ধার করে থানা হেফাজতে নিয়ে নেন। বর্তমানে মূর্তিটি থানা পুলিশের হেফাজতে রয়েছে।
জানা যায়, বেশ কিছু দিন ধরে আমির হামজা নামে এক ব্যক্তি খানমরিচ ইউনিয়নের লতিফ মোড় এলাকায়  বৃন্দাবন নামের একটি পুকুর সংস্কারের কাজ করছিলেন। খনন করার এক পর্যায়ে মঙ্গলবার বিকাল পাঁচটার দিকে পুকুরের গভীরে দেখতে পান শ্রমিকরা এই মুহূর্তটির। কালো পাথরের নির্মিত মূর্তিটির উচ্চতা প্রায় ২ ফুট ৪ ইঞ্চি, প্রস্থ্য ১১ ইঞ্চি। ওজন ১৮ কেজি ৯০০ গ্রাম । তবে মূর্তিটি কিসের তৈরি কষ্টি পাথর কি না সেটা কেউ বলতে পারেনি। পুকুরের মালিক বলেন, মূর্তিটি দেখতে পেয়ে শ্রমিকরা তাকে খবর দেন । তাৎক্ষণিক বিষয়টি তিনি ভাঙ্গুড়া থানা পুলিশকে অবগত করেন। ভাঙ্গুড়া থানার এসআই জালাল উদ্দীন তার সঙ্গীয় ফোর্স নিয়ে  ঘটনাস্থলে হাজির হয়ে  মূর্তিটি উদ্ধার করে থানায় নিয়ে আসেন। এ খবর পেয়ে ভাঙ্গুড়া উপজেলা পুজা উদযাপন পরিষদের নেতৃবৃন্দ বিঞ্চু মুর্তিটি এক নজর দেখার জন্য থানায় হাজির হয়। এব্যপারে ভাঙ্গুড়া উপজেলা পুজা উদযাপন পরিষদের সভাপতি শ্রী মলয় কুমার দেব বলেন, এটি একটি বিঞ্চুর মুর্তি এতে কোনো সন্দেহ নেই। এটি হাজার বছরের পুরানো মুর্তি বলে তিনি অনুমান করেন।
ভাঙ্গুড়া থানার ওসি মো. রাশিদুল ইসলাম বলেন, মূর্তিটি পাথরের তৈরি তবে কেমন ধরনের পাথর তৈরি সেটা জানা যায় নি। মূর্তি প্রাপ্তির বিষয়টি বিজ্ঞ আদালতকে অবগত করা হবে। মহামান্য আদালতের নির্দেশ পেলে প্রত্নতত্ত্ব বিভাগের নিকট মূর্তিটি হস্তান্তর করা হবে।
Facebook Comments Box

এই ক্যাটাগরির আরো সংবাদ

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © ২০২৩ ©  নলডাঙ্গা বার্তা

 
প্রযুক্তি সহায়তায় Shakil IT Park