1. admin@naldangabatra.com : admin :
শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫:৫৮ পূর্বাহ্ন
শিরোনাম :
নাটোরের লালপুরে ভুয়া চক্ষু ডাক্তার আটক ও এক মাসের কারাদন্ড। নাটোরের লালপুরে বিএনপি’র দুই গ্রুপের পাল্টাপাল্টি কর্মসূচি পালন। যে নির্বাচনে বিএনপির চেয়ারপার্সন অংশগ্রহণ করতে পারবে দেশে সেই নির্বাচনী হবে রাজশাহীর দুর্গাপুর পালশা গ্রামে রাস্তার পাশে পরিত্যক্ত অবস্তায় অস্ত্র ও গুলি উদ্ধার। ছাত্র জনতার উপর নির্বিচারে গণহত্যার প্রতিবাদে পাবনায় গণ অবস্থান ও বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত ডেপুটি স্পিকার পাবনা-১ আসনের সাবেক সংসদ সদস্য শামসুল হক টুকু গ্রেফতার পাবনায় বিস্কুট কিনতে গিয়ে অটোভ্যানের চাপায় প্রাণ গেল শিশুর। লালপুরে বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের মাঝে খাবার ও পানি বিতরণ। কোটালিপাড়ায় সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিরুদ্ধে মিথ্যা মামলার প্রতিবাদে বিক্ষোভ মিছিল ও সমাবেশ।  স্বাভাবিক হতে শুরু করছে নীলফামারীর ৬ থানার কার্যকম

হবিগঞ্জের বানিয়াচংয়ে গাড়ির সিরিয়াল নিয়ে সংঘর্ষে ৩জনের প্রানহানী ঘটনার ৭ দিন পর ১৮০জনকে আসামি করে থানায় মামলা।

নলডাঙ্গা বার্তা ডেস্ক :
  • প্রকাশের সময় : শুক্রবার, ১৭ মে, ২০২৪
হবিগঞ্জের বানিয়াচংয়ে গাড়ির সিরিয়াল নিয়ে সংঘর্ষে ৩জনের প্রানহানীর ঘটনায় ৭দিন পর গতকাল ১৬মে বৃহস্পতিবার বানিয়াচং থানায় ১৮০জনকে আসামি করে মামলা দায়ের করেন সংঘর্ষে নিহত হওয়া লিলু মিয়ার ভাই ছোট মিয়া। হবিগঞ্জ জেলার বানিয়াচং উপজেলার ১৩নং মন্দরী ইউনিয়নের আগুয়া গ্রামে গত ৯মে গাড়ির সিরিয়াল নিয়ে ঘন্টাব্যাপী সংঘর্ষে এই ৩ জনের প্রানহানীর ঘটনা ঘটে। এদিকে পুলিশ এই ৩টি হত্যাকান্ডের মূল হুতাকে গ্রেফতার করতে নজরদারিতে রাখেন এবং ১১মে শনিবার থানার পুলিশ পরিদর্শক আবু হানিফ এর নেতৃত্বে একদল পুলিশ বি-বাড়িয়া থেকে বদরুল আলম ওরফে বদিরকে ৫৪ দ্বারায় গ্রেফতার করে থানায় নিয়ে আসেন। এই দিন বিকেলে বদিরকে গ্রেফতারের বিষয়টি থানায় সংবাদ সম্মেলন করে এর সত্যতা নিশ্চিত করেন হবিগঞ্জের অতিরিক্ত পুলিশ সুপার (বানিয়াচং আজমিরীগঞ্জ)এর সার্কেল পলাশ রঞ্জন দে। অন্যদিকে এই ৩টি হত্যা কান্ডের ঘটনার ৭দিন পর গতকাল ১৬মে বৃহস্পতিবার বানিয়াচং থানায় ১৮০ জনকে আসামী করে নিহত লিলু মিয়ার ভাই ছোট মিয়া বাদী হয়ে থানায় একটি মামলা করেন। যাহার মামলা নং-(১৫)তারিখ ১৬-০৫-২৪ইং। মামলাটির আইও হিসাবে দায়িত্ব পালন করছেন বানিয়াচং থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) মোঃ আবু হানিফ এই মামলা দায়েরের বিষয়টি নিশ্চিত করেন বানিয়াচং থানার অফিসার ইনচার্জ(ওসি) মোহাম্মদ দেলোয়ার হোসাইন। এই মামলা সম্পর্কে তিনি জানান,গত ৯মে ১৩নং মন্দরী ইউনিয়নের আগুয়া গ্রামের গ্রাম্য দাঙ্গায় নিহত লিলু মিয়ার ভাই ছোট মিয়া বাদী হয়ে ঘটনার মূলহোতা বদরুল আলম ওরফে বদিকে প্রধান আসামী করে এবং আগুয়া গ্রামের আব্দুল কাউয়ুম, আব্দুল খালেক, আশিক মিয়া, আবুল খায়েরসহ ১শ জনের নাম উল্লেখ করে ও অজ্ঞাতনামা আরো ৭০/৮০জনসহ মোট ১৮০জনকে আসামী করে এই মামলাটি দায়ের করেন। উল্লেখ্য,গত ৯মে বৃহস্পতিবার আগুয়া বাজারে মিশুক গাড়ি ও অটো রিকশার সিরিয়াল দেয়াকে কেন্দ্র করে মামলার প্রধান আসামী বদরুল আলম ওরফে বদির ও নিহত গাড়ি চালক কাদির মিয়ার মধ্যে কথা কাটাকাটির এক পর্যায়ে হাতাহাতির ঘটনা ঘটে।
৯৮ বার পঠিত

হবিগঞ্জের বানিয়াচংয়ে গাড়ির সিরিয়াল নিয়ে সংঘর্ষে ৩জনের প্রানহানী ঘটনার ৭ দিন পর ১৮০জনকে আসামি করে থানায় মামলা।

 

 

আকিকুর রহমান রুমন, হবিগঞ্জ প্রতিনিধিঃ

 

 

 

 

 

 

 

হবিগঞ্জের বানিয়াচংয়ে গাড়ির সিরিয়াল নিয়ে সংঘর্ষে ৩জনের প্রানহানীর ঘটনায় ৭দিন পর গতকাল ১৬মে বৃহস্পতিবার বানিয়াচং থানায় ১৮০জনকে আসামি করে মামলা দায়ের করেন সংঘর্ষে নিহত হওয়া লিলু মিয়ার ভাই ছোট মিয়া। হবিগঞ্জ জেলার বানিয়াচং উপজেলার ১৩নং মন্দরী ইউনিয়নের আগুয়া গ্রামে গত ৯মে গাড়ির সিরিয়াল নিয়ে ঘন্টাব্যাপী সংঘর্ষে এই ৩ জনের প্রানহানীর ঘটনা ঘটে।
এদিকে পুলিশ এই ৩টি হত্যাকান্ডের মূল হুতাকে গ্রেফতার করতে নজরদারিতে রাখেন এবং ১১মে শনিবার থানার পুলিশ পরিদর্শক আবু হানিফ এর নেতৃত্বে একদল পুলিশ বি-বাড়িয়া থেকে বদরুল আলম ওরফে বদিরকে ৫৪ দ্বারায় গ্রেফতার করে থানায় নিয়ে আসেন।

 

 

এই দিন বিকেলে বদিরকে গ্রেফতারের বিষয়টি থানায় সংবাদ সম্মেলন করে এর সত্যতা নিশ্চিত করেন হবিগঞ্জের অতিরিক্ত পুলিশ সুপার (বানিয়াচং আজমিরীগঞ্জ)এর সার্কেল পলাশ রঞ্জন দে। অন্যদিকে এই ৩টি হত্যা কান্ডের ঘটনার ৭দিন পর গতকাল ১৬মে বৃহস্পতিবার বানিয়াচং থানায় ১৮০ জনকে আসামী করে নিহত লিলু মিয়ার ভাই ছোট মিয়া বাদী হয়ে থানায় একটি মামলা করেন।
যাহার মামলা নং-(১৫)তারিখ ১৬-০৫-২৪ইং। মামলাটির আইও হিসাবে দায়িত্ব পালন করছেন বানিয়াচং থানার পুলিশ পরিদর্শক (তদন্ত)
মোঃ আবু হানিফ এই মামলা দায়েরের বিষয়টি নিশ্চিত করেন বানিয়াচং থানার অফিসার ইনচার্জ(ওসি) মোহাম্মদ দেলোয়ার হোসাইন। এই মামলা সম্পর্কে তিনি জানান,গত ৯মে ১৩নং মন্দরী ইউনিয়নের আগুয়া গ্রামের গ্রাম্য দাঙ্গায় নিহত লিলু মিয়ার ভাই ছোট মিয়া বাদী হয়ে ঘটনার মূলহোতা বদরুল আলম ওরফে বদিকে প্রধান আসামী করে এবং আগুয়া গ্রামের আব্দুল কাউয়ুম, আব্দুল খালেক, আশিক মিয়া, আবুল খায়েরসহ ১শ জনের নাম উল্লেখ করে ও অজ্ঞাতনামা আরো ৭০/৮০জনসহ মোট ১৮০জনকে আসামী করে এই মামলাটি দায়ের করেন।
উল্লেখ্য,গত ৯মে বৃহস্পতিবার আগুয়া বাজারে মিশুক গাড়ি ও অটো রিকশার সিরিয়াল দেয়াকে কেন্দ্র করে মামলার প্রধান আসামী বদরুল আলম ওরফে বদির ও নিহত গাড়ি চালক কাদির মিয়ার মধ্যে কথা কাটাকাটির এক পর্যায়ে হাতাহাতির ঘটনা ঘটে।

 

 

এর জের ধরে উভয় পক্ষের লোকজন দেশীয় অস্ত্রে সজ্জিত হয়ে সংঘর্ষে জড়ালে রণক্ষেত্রে পরিনত হয় আগুয়া গ্রামটি। উভয় পক্ষের ঘন্টাব্যাপী
সংঘর্ষে ঘটনাস্থলেই প্রান হারান সিএনজি চালক কাদির মিয়া ও সিরাজ মিয়া নামে দু’জন এবং অর্ধশতাধিক লোকজন আহত হন। অন্যদিকে পুলিশ সংঘর্ষের খবর পেয়ে প্রানপ্রন চেষ্টা চালিয়ে টিয়ারশেল ও রাবার বুলেট নিক্ষেপ করার মধ্যে দিয়ে পরিস্থিতি শান্ত করেন। এদিকে গুরুতর আহতদেরকে হবিগঞ্জ সদর আধুনিক হাসপাতালে নিয়ে আসা হলে কর্তব্যরত চিকিৎসক লিলু মিয়া নামের এক জনকে মৃত ঘোষনা করলে নিহতের সংখ্যা দাঁড়ায় ৩জনে। এই ৩ জনের লাশ ময়না তদন্তের জন্য হাসপাতালের মর্গে প্রেরন করা হলে একদিন পর ১০মে হাসপাতাল কর্তৃপক্ষ ও পুলিশ প্রশাসনের লোকজন পরিবারের লোকজনের কাছে লাশ গুলো হস্তান্তর করেন।
এমন ঘটনার সংবাদ পেয়ে পরদিন ঢাকা থেকে ঘটনাস্থলে ছুটে আসেন হবিগঞ্জ-২
(বানিয়াচং আজমিরীগঞ্জ) আসন এর সংসদ সদস্য এডভোকেট ময়েজ উদ্দিন শরীফ রুয়েল,সাবেক সংসদ সদস্য এডভোকেট আব্দুল মজিদ খান,সিলেট রেঞ্জের ডিআইজি শাহ মিজানুর রহমানসহ পুলিশের উর্ধ্বতন কর্মকর্তাগণ।

 

 

 

এছাড়াও বানিয়াচং উপজেলা পরিষদের নবগঠিত চেয়ারম্যান ইকবাল হুসেন খানসহ বিভিন্ন ইউনিয়নের জনপ্রতিনিধিগন ও রাজনৈতিক নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।
এবং ১৩নং মন্দরী ইউনিয়ন পরিষদের মাঠে আসরের নামাজের পর ৩ জনের জানাজার নামাজ অনুষ্টিত হয়। এবং পারিবারিক কবরস্থানে তাদেরকে এক সিরিয়ালে দাফন কাজ সম্পন্ন করা হয়। এছাড়াও জানাজার নামাজের পূর্বে গ্রামবাসীর উদ্যেশে স্হানীয় সংসদ সদস্য ও সিলেট থেকে আগত ডিআইজিসহ উপস্থিত নেতৃবৃন্দগন এই হত্যার সুষ্টু বিচারের আশ্বাস প্রদান করেন। এবং গ্রামের সবাইকে দেশীয় অস্ত্র জমা দেওয়ার জন্য হাত উঁচিয়ে অঙ্গীকার বদ্ধ করানো হয়। এমনকি এই গ্রাম্য দাঙ্গা যাহাতে পুনরাবৃত্তি না ঘটে সেইদিকে এলাকাবাসীসহ সবার প্রতি অনুরোধ জানান তারা।

 

এব্যাপারে মামলার আইও ওসি(তদন্ত) আবু হানিফ এর সাথে মুঠোফোনে বেলা ৩টা মিনিটে যোগাযোগ করলে তিনি জানান,এই মামলায় প্রধান আসামি যাকে করা হয়েছ,আমরা এই হত্যা কান্ডের দুই দিন পর বি-বাড়িয়া থেকে ৫৪দ্ধারায় গ্রেফতার করি এবং আদালতের মাধ্যমে জামিন নামঞ্জুর করার আবেদন করলে আদালত জামিন না দিয়ে বদিরকে কারাগারে প্রেরন করার নির্দেশ দেন। বর্তমানে বদিরকে এই মামলার প্রধান আসামি করে দেখানো হয়েছে। এছাড়াও এই মামলার অন্যান্য আসামিদেরকেও গ্রেফতার অভিযান অব্যাহত রয়েছে বলে জানান তিনি।

Facebook Comments Box

এই ক্যাটাগরির আরো সংবাদ

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © ২০২৩ ©  নলডাঙ্গা বার্তা

 
প্রযুক্তি সহায়তায় Shakil IT Park