1. admin@naldangabatra.com : admin :
বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ১০:২৩ অপরাহ্ন
শিরোনাম :
নাটোরের লালপুরে ভুয়া চক্ষু ডাক্তার আটক ও এক মাসের কারাদন্ড। নাটোরের লালপুরে বিএনপি’র দুই গ্রুপের পাল্টাপাল্টি কর্মসূচি পালন। যে নির্বাচনে বিএনপির চেয়ারপার্সন অংশগ্রহণ করতে পারবে দেশে সেই নির্বাচনী হবে রাজশাহীর দুর্গাপুর পালশা গ্রামে রাস্তার পাশে পরিত্যক্ত অবস্তায় অস্ত্র ও গুলি উদ্ধার। ছাত্র জনতার উপর নির্বিচারে গণহত্যার প্রতিবাদে পাবনায় গণ অবস্থান ও বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত ডেপুটি স্পিকার পাবনা-১ আসনের সাবেক সংসদ সদস্য শামসুল হক টুকু গ্রেফতার পাবনায় বিস্কুট কিনতে গিয়ে অটোভ্যানের চাপায় প্রাণ গেল শিশুর। লালপুরে বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের মাঝে খাবার ও পানি বিতরণ। কোটালিপাড়ায় সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিরুদ্ধে মিথ্যা মামলার প্রতিবাদে বিক্ষোভ মিছিল ও সমাবেশ।  স্বাভাবিক হতে শুরু করছে নীলফামারীর ৬ থানার কার্যকম

পাবর্ত্য এলাকার তিনদিকে সীমান্ত রয়েছে, সেখানে সন্ত্রাসী দমনে কাজ করছে সরকার”

নলডাঙ্গা বার্তা ডেস্ক :
  • প্রকাশের সময় : বুধবার, ৮ মার্চ, ২০২৩
পার্বত্য চট্টগ্রাম শান্তিচুক্তি বাস্তবায়ন ও পরীক্ষণ কমিটির আহবায়ক আবুল হাসনাত আবদুল্লহ এমপি বলেছেন, পাবর্ত্য এলাকার তিনদিকে সীমান্ত রয়েছে। ফলে সেখানে বিভিন্ন সন্ত্রাসী গ্রুপ রয়েছে। যা দমনে কাজ করছে সরকার।
৮৮ বার পঠিত

“পাবর্ত্য এলাকার তিনদিকে সীমান্ত রয়েছে, সেখানে সন্ত্রাসী দমনে কাজ করছে সরকার

গোপালগঞ্জ জেলা প্রতিনিধিঃ  পার্বত্য চট্টগ্রাম শান্তিচুক্তি বাস্তবায়ন ও পরীক্ষণ কমিটির আহবায়ক আবুল হাসনাত আবদুল্লহ এমপি বলেছেন, পাবর্ত্য এলাকার তিনদিকে সীমান্ত রয়েছে। ফলে সেখানে বিভিন্ন সন্ত্রাসী গ্রুপ রয়েছে। যা দমনে কাজ করছে সরকার।আর পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রী বীর বাহাদুর উশৈ সিং এমপি বলেছেন, ২৬টি উপজেলা নিয়ে পার্বত্য অঞ্চল গঠিত। আর প্রত্যেকটি অঞ্চলে ব্যাপক উন্নয়ন হয়েছে।

আজ বুধবার (০৮ মার্চ) দুপুরে গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে শ্রদ্ধা নিবেদন শেষে তারা এসব কথা বলেন।

পার্বত্য চট্টগ্রাম শান্তিচুক্তি বাস্তবায়ন ও পরীক্ষণ কমিটির সভাপতি আবুল হাসনাত আবদুল্লাহ এমপি আরো বলেন, পার্বত্য অঞ্চলে বিভিন্ন সন্ত্রাসঅ গ্রুপ রয়েছে। বিভিন্ন সময়ে সংঘর্ষ হলে তা সরকারের উপর দোষারোপ চাপাতে চায়। এসব সন্ত্রাসী কর্মকান্ড বন্ধ করতে সেনাবাহিনী, পুলিশ, র‌্যাবসহ আইনশৃংখলারক্ষাকারী বাহিনী রয়েছে। সেখানে এমন কোন পরিস্থিতির সৃস্টি হয়নি যে সেটা দেশ ও আমাদের জন্য ক্ষতিকর। এটা একটি বিচ্ছিন্ন ঘটনা, সরকার চেষ্ঠা করছে শান্তিশৃংখলা রক্ষার জন্য।

এদিকে, পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রী বীর বাহাদুর উশৈ সিং এমপি আরো বলেন, দীর্ঘ সময়ের সংঘর্ষের পর শান্তিচুক্তি বাস্তবায়নের পরে কিছু বিচ্ছিন্ন ঘটনা ঘটতে পারে। মানুষের প্রতি প্রধানমন্ত্রী শেখ হাসিনার আস্থা, ভালবাসা, সম্প্রতি আছে, তেমনি জনগনের জানমাল রক্ষার সন্ত্রাসী ও জঙ্গি নিয়ন্ত্রন করার জন্যও তৎপর রয়েছেন তিনি। সরকার বদ্ধপরিকর পাবর্ত্য অঞ্চলকে একটি সম্পদশালী করার জন্য যা যা করার দরকার সেটাই করেছে।

এর আগে পার্বত্য চট্টগ্রাম শান্তিচুক্তি বাস্তবায়ন ও পরীক্ষণ কমিটির আহবায়ক আবুল হাসনাত আব্দুল্লাহ এমপির নেতৃত্বে এবং আলাদাভাবে বীর বাহাদুর উশৈ সিং এমপি বঙ্গবন্ধুর সমাধিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান তারা। পরে বঙ্গবন্ধু ও তাঁর পরিবারের শহীদ সদস্যদের রুহের মাগফেরাত কামনা করে ফাতেহা পাঠ ও বিশেষ মোনাজাতে অংশ নেন।

এ সময় পাবর্ত্য জনসংহতি কমিটির সভাপতি সন্তু লারমা সহ পার্বত্য চট্টগ্রাম শান্তিচুক্তি বাস্তবায়ন ও পরিবীক্ষণ কমিটির নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

Facebook Comments Box

এই ক্যাটাগরির আরো সংবাদ

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © ২০২৩ ©  নলডাঙ্গা বার্তা

 
প্রযুক্তি সহায়তায় Shakil IT Park