1. admin@naldangabatra.com : admin :
শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৩:৩৩ পূর্বাহ্ন
শিরোনাম :
নাটোরের লালপুরে ভুয়া চক্ষু ডাক্তার আটক ও এক মাসের কারাদন্ড। নাটোরের লালপুরে বিএনপি’র দুই গ্রুপের পাল্টাপাল্টি কর্মসূচি পালন। যে নির্বাচনে বিএনপির চেয়ারপার্সন অংশগ্রহণ করতে পারবে দেশে সেই নির্বাচনী হবে রাজশাহীর দুর্গাপুর পালশা গ্রামে রাস্তার পাশে পরিত্যক্ত অবস্তায় অস্ত্র ও গুলি উদ্ধার। ছাত্র জনতার উপর নির্বিচারে গণহত্যার প্রতিবাদে পাবনায় গণ অবস্থান ও বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত ডেপুটি স্পিকার পাবনা-১ আসনের সাবেক সংসদ সদস্য শামসুল হক টুকু গ্রেফতার পাবনায় বিস্কুট কিনতে গিয়ে অটোভ্যানের চাপায় প্রাণ গেল শিশুর। লালপুরে বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের মাঝে খাবার ও পানি বিতরণ। কোটালিপাড়ায় সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিরুদ্ধে মিথ্যা মামলার প্রতিবাদে বিক্ষোভ মিছিল ও সমাবেশ।  স্বাভাবিক হতে শুরু করছে নীলফামারীর ৬ থানার কার্যকম

বশেমুরবিপ্রবিতে কৃষিবিদ দিবস উদযাপিত

নলডাঙ্গা বার্তা ডেস্ক :
  • প্রকাশের সময় : সোমবার, ১৩ ফেব্রুয়ারি, ২০২৩
গোপালগঞ্জে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (বশেমুরবিপ্রবি) কৃষিবিদ দিবস পালিত হয়েছে। বিশ্ববিদ্যালয়ে কৃষি অনুষদ এ কর্মসূচীর আয়োজন করে।
১১৭ বার পঠিত

বশেমুরবিপ্রবিতে কৃষিবিদ দিবস উদযাপিত

গোপালগঞ্জ জেলা প্রতিনিধিঃ-

গোপালগঞ্জে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (বশেমুরবিপ্রবি) কৃষিবিদ দিবস পালিত হয়েছে। বিশ্ববিদ্যালয়ে কৃষি অনুষদ এ কর্মসূচীর আয়োজন করে। “বঙ্গবন্ধুর অবদান কৃষিবিদ ক্লাস ওয়ান”- এই শ্লোগান নিয়ে আজ সোমবার (১৩ ফেব্রæয়ারি) সকালে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের সামনে থেকে শোভাযাত্রা বের করা হয়। শোভাযাত্রাটি বিশ্ববিদ্যালয়ের জয় বাংলা চত্বর, বাঁধন চত্বর, একাডেমিক ভবন হয়ে একই স্থানে গিয়ে শেষ হয়।

এ শোভাযাত্রায় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এ.কিউ.এম মাহবুব, কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মোবারক হোসেন, কৃষি বিভাগের চেয়ারম্যান ড. নাজমুল হক শাহিন, সহকারী অধ্যাপক গোলাম ফেরদৌস, এনিম্যাল সাইন্স এন্ড ভেটেরিনারি মেডিসিন বিভাগের চেয়ারম্যান ড. নাজমুল হক, ফিশারিস এন্ড মেরিন বায়োসাইন্স বিভাগের শিক্ষক মকিদুল ইসলাম খানসহ কৃষি অনুষদের শিক্ষার্থীরা অংশ নেন।

এ সময় কৃষির উন্নয়নে বঙ্গবন্ধু ও কৃষিবিদদের অবদান তুলে ধরে উপাচার্য অধ্যাপক ড. এ.কিউ.এম মাহবুব বলেন, বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়তে কৃষিবিদদের ভূমিকা অনস্বীকার্য। ১৯৭৩ সালের ১৩ ফেব্রæয়ারি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় চত্বরে এক সমাবর্তন অনুষ্ঠানে কৃষিবিদদের প্রাণের দাবি মেনে ডাক্তার, ইঞ্জিনিয়ারদের পাশাপাশি কৃষিবিদদেরও সরকারি চাকুরিতে প্রথম শ্রেণীর মর্যাদায় ভূষিত করেন। এই দিনটিকে স্মরণীয় করে রাখতেই ২০১১ সাল থেকে কৃষিবিদ ইন্সটিটিউশান বাংলাদেশ (কেআইবি) কেন্দ্র্রীয়ভাবে ‘কৃষিবিদ দিবস’ হিসেবে দিনটিকে উদযাপন করে আসছে।

Facebook Comments Box

এই ক্যাটাগরির আরো সংবাদ

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © ২০২৩ ©  নলডাঙ্গা বার্তা

 
প্রযুক্তি সহায়তায় Shakil IT Park