1. admin@naldangabatra.com : admin :
শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৩:৩৬ পূর্বাহ্ন
শিরোনাম :
নাটোরের লালপুরে ভুয়া চক্ষু ডাক্তার আটক ও এক মাসের কারাদন্ড। নাটোরের লালপুরে বিএনপি’র দুই গ্রুপের পাল্টাপাল্টি কর্মসূচি পালন। যে নির্বাচনে বিএনপির চেয়ারপার্সন অংশগ্রহণ করতে পারবে দেশে সেই নির্বাচনী হবে রাজশাহীর দুর্গাপুর পালশা গ্রামে রাস্তার পাশে পরিত্যক্ত অবস্তায় অস্ত্র ও গুলি উদ্ধার। ছাত্র জনতার উপর নির্বিচারে গণহত্যার প্রতিবাদে পাবনায় গণ অবস্থান ও বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত ডেপুটি স্পিকার পাবনা-১ আসনের সাবেক সংসদ সদস্য শামসুল হক টুকু গ্রেফতার পাবনায় বিস্কুট কিনতে গিয়ে অটোভ্যানের চাপায় প্রাণ গেল শিশুর। লালপুরে বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের মাঝে খাবার ও পানি বিতরণ। কোটালিপাড়ায় সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিরুদ্ধে মিথ্যা মামলার প্রতিবাদে বিক্ষোভ মিছিল ও সমাবেশ।  স্বাভাবিক হতে শুরু করছে নীলফামারীর ৬ থানার কার্যকম

প্রধানমন্ত্রীর উদ্বোধনের অপেক্ষায় কোটালীপাড়ার শহীদ মোক্তার হোসেন দাঁড়িয়া মুক্তিযুদ্ধ স্মৃতি জাদুঘর

নলডাঙ্গা বার্তা ডেস্ক :
  • প্রকাশের সময় : মঙ্গলবার, ২১ ফেব্রুয়ারি, ২০২৩
প্রধানমন্ত্রীর শেখ হাসিনার উদ্বোধনের অপেক্ষায় রয়েছে গোপালগঞ্জের কোটালীপাড়া উপজেলার শহীদ মোক্তার হোসেন দাঁড়িয়া মুক্তিযুদ্ধ স্মৃতি জাদুঘর। ইতিমধ্যে জাদুঘরটির নির্মাণ কাজ শেষ হয়েছে। আগামী শনিবার (২৫ ফেব্রুয়ারি) প্রধানমন্ত্রী শেখ হাসিনা কোটালীপাড়া উপজেলার হিরণ ইউনিয়নের আশুতিয়া গ্রামে নির্মিত এই জাদুঘরটি উদ্বোধন করবেন।
১২৮ বার পঠিত

প্রধানমন্ত্রীর উদ্বোধনের অপেক্ষায় কোটালীপাড়ার শহীদ মোক্তার হোসেন দাঁড়িয়া মুক্তিযুদ্ধ স্মৃতি জাদুঘর।

 

 

গোপালগঞ্জ জেলা প্রতিনিধিঃ-  প্রধানমন্ত্রীর শেখ হাসিনার উদ্বোধনের অপেক্ষায় রয়েছে গোপালগঞ্জের কোটালীপাড়া উপজেলার শহীদ মোক্তার হোসেন দাঁড়িয়া মুক্তিযুদ্ধ স্মৃতি জাদুঘর। ইতিমধ্যে জাদুঘরটির নির্মাণ কাজ শেষ হয়েছে। আগামী শনিবার (২৫ ফেব্রুয়ারি) প্রধানমন্ত্রী শেখ হাসিনা কোটালীপাড়া উপজেলার হিরণ ইউনিয়নের আশুতিয়া গ্রামে নির্মিত এই জাদুঘরটি উদ্বোধন করবেন।

জানাগেছে, স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের বাস্তবায়নে ৮০ লক্ষ টাকা ব্যয়ে শহীদ মোক্তার হোসেন দাঁড়িয়া মুক্তিযুদ্ধ স্মৃতি জাদুঘরটি নির্মাণ করা হয়েছে। শহীদ বীর মুক্তিযোদ্ধা মোক্তার হোসেন দাঁড়িয়া মুক্তিযুদ্ধের হেমায়েত বাহিনীর একজন সক্রিয় সদস্য ছিলেন। এই বাহিনীতে থাকাকালীন সময়ে তিনি কোটালীপাড়া উপজেলার বিভিন্ন এলাকায় পাকিস্তানী বাহিনীর সাথে সম্মুখ যুদ্ধে অংশগ্রহণ করেন

এছাড়াও একই দিনে প্রধানমন্ত্র্রী শেখ হাসিনা কোটালীপাড়া উপজেলায় স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের বাস্তবায়নে নির্মিত ২৮টি প্রকল্পের উদ্বোধন ও ২টি প্রকল্পের ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন। শহীদ বীর মুক্তিযোদ্ধা মোক্তার হোসেন দাঁড়িয়ার ছেলে ব্যবসায়ী ও আওয়ামী লীগ নেতা মফিদুল ইসলাম টুটুল বলেন, ১৯৭১ সালের ১৬ ডিসেম্বর আমরা স্বাধীন হলেও ৩ ডিসেম্বর কোটালীপাড়া উপজেলা হানাদার বাহিনী মুক্ত হয়। এরপর ৭ ডিসেম্বর আমার পিতা শহীদ বীর মুক্তিযোদ্ধা মোক্তার হোসেন দাঁড়িয়া তার কর্মস্থল খুলনায় চলে যায়। ১৩ ডিসেম্বর খুলনার রুপসা নদীর পাড় থেকে হানাদার বাহিনীর সদস্যরা আমার পিতাকে ধরে নিয়ে যায়। এরপর অনেক খোঁজাখুঁজির পরেও পিতাকে খুঁজে পাইনি। আমার ধারণা হানাদার বাহিনী আমার পিতাকে ধরে নিয়ে গিয়ে খুলনার গল্লামারিতে মেরে ফেলেছে। আশুতিয়া গ্রামের বীর মুক্তিযোদ্ধা মো: আকবর আলী বলেন, শহীদ বীর মুক্তিযোদ্ধা মোক্তার হোসেন দাঁড়িয়ার নামে জাদুঘর নির্মাণ করায় আমরা আনন্দিত। এই জাদুঘরের মাধ্যমে আগামী প্রজন্ম মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস জানতে পারবে। তবে এই জাদুঘরে আসার জন্য যে সড়কটি আছে তাহা দীর্ঘদিন ধরে বিধ্বস্ত অবস্থায় পড়ে আছে। আমি গ্রামবাসীর পক্ষে থেকে এই সড়কটি দ্রুত সংস্কারের দাবি জানাচ্ছি।

হিরণ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মাজাহারুল আলম পান্না বলেন, শহীদ বীর মুক্তিযোদ্ধা মোক্তার হোসেন দাড়িয়ার গ্রামে জন্ম হওয়ায় আমি গর্বিত। এই বীর যোদ্ধার নামে আমাদের গ্রামে স্মৃতি জাদুঘর নির্মাণ করায় আমি প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ জানাচ্ছি।

উপজেলা নির্বাহী কর্মকর্তা ফেরদৌস ওয়াহিদ বলেন, স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের বাস্তবায়নে ৮০ লক্ষ টাকা ব্যয়ে শহীদ মোক্তার হোসেন দাঁড়িয়া মুক্তিযুদ্ধ স্মৃতি জাদুঘরটি নির্মাণ করা হয়েছে। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা আগামী শনিবার (২৫ ফেব্রুয়ারি) উপজেলার ভাঙ্গারহাট তালিমপুর তেলিহাটি উচ্চ বিদ্যালয় মাঠের জনসভাস্থলে বসে এ জাদুঘরটি উদ্বোধন করবেন। একই স্থানে বসে আরো ২৮টি প্রকল্পের উদ্বোধন ও ২টি প্রকল্পের ভিত্তিপ্রস্তর স্থাপনের কথা রয়েছে। শহীদ মোক্তার হোসেন দাঁড়িয়া মুক্তিযুদ্ধ স্মৃতি জাদুঘরটির সামনের রাস্তার সংস্কারের কাজ দ্রুত বাস্তবায়ন করা হবে বলে জানিয়েছেন এই কর্মকর্তা।

Facebook Comments Box

এই ক্যাটাগরির আরো সংবাদ

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © ২০২৩ ©  নলডাঙ্গা বার্তা

 
প্রযুক্তি সহায়তায় Shakil IT Park